মুহাম্মদ আবদুল মাবুদ: Muhammod Abdul Mabud Books

  মুহাম্মদ আবদুল মাবুদ কর্তৃক রচিত ইসলামিক pdf বই ডাউনলোড করতে নিচের নামের উপর ক্লিক করুন।

লেখক পরিচিতি
প্রাথমিক জীবনঃ 
ডঃ মুহাম্মদ আবদুল মাবুদ বাংলাদেশের যশোর জেলার আজমপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা আল-হাজ্জ মুহাম্মদ ইজ্জাতুল্লাহ ও মা সাবেরা খাতুন। আজমপুরের পার্শ্ববর্তী গ্রাম দরগাহপুর প্রাথমিক বিদ্যালয় থেকে ১৯৫৭ সালে ৪র্থ শ্রেনী পাশ করে ১৯৫৮ সনে যশোর জেলার মনিরামপুর উপজেলার বিখ্যাত শিক্ষা প্রতিষ্ঠান – ‘লাউড়ী- রামনগর সিনিয়ার মাদ্রাসায় ভর্তি হন। সেখান থেকে ১৯৬৫ সনে দাখিল, ১৯৬৭ সনে ‘আলিম ও ১৯৬৯ সনে ফাযিল পরীক্ষায় এবং ১৯৭১ সনে তৎকালীন ফরিদপুর জেলার শিবচর থানায় অবস্থিত – ‘বাহাদুরপুর শরিয়াতিয়া আলীয়া মাদ্রাসা থেকে কামিল (হাদীছ) পরীক্ষায় উত্তীর্ন হন।

কর্মজীবনঃ
১৯৮২ সনের ২৫ আগস্ট মক্কাস্থ আন্তর্জাতিক সংস্থা- ‘রাবিতা-ই-‘আলম আল-ইসলামী’ এর চাকরীতে যোগদান এবং উক্ত সংস্থার প্রতিনিধি হিসেবে ১৯৮২ সনের ২০ সেপ্টেম্বর থেকে ১৯৮৫ সনের ১৬ এপ্রিল পর্যন্ত ঢাকাস্থ – ‘বাংলাদেশ ইস্লামিক সেন্টার-এ গবেষণা কর্মকর্তা হিসাবে কর্মরত ছিলেন। এ সময় কালে ১৯৮৪ সনের ১৫ জানুয়ারী থেকে ১৯৮৫ সনের ১৪ জানুয়ারী পর্যন্ত এক বছর খণ্ডকালীন প্রভাষক হিসেবে দায়িত্ব পালন করেন।
  ১৯৮৫ সনের ১৬ এপ্রিল থেকে  ১৯৮৭ সনের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত মক্কাস্থ রাবিতা’র প্রতিনিধি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগে ভিজিটিং লেকচারার হিসাবে কর্মরত ছিলেন। অতঃপর ১৯৮৭ সনের ১ অক্টোবর ঢাকা বিশবিদ্দালয়ের আরবী বিভাগে প্রভাষক হিসেবে বিশ্ববিদ্যালয়ের সার্ভিসে যোগদান করেন। একই বিশ্ববিদ্যালয়ে ১৯৯০ সনের এপ্রিলে সহকারী অধ্যাপক, ১৯৯৯ সনের আগস্টে সহযোগী অধ্যাপক ও ২০০২ সনের জানুয়ারীতে অধ্যাপক হিসেবে পদন্নোতি লাভ করেন। ২০০৬ সনের মে মাস থেকে ২০০৯ সনের ৭ মে পর্যন্ত আরবী বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে উক্ত বিভাগে অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

আবার ভিজিট করবেন !!! ধন্যবাদ

Whatsapp Button works on Mobile Device only