সাঈদ ইবন আলি ইবন ওহাফ আল কাহতানী: Syed Ibn Ali Al kahatani Books

Syed Ibn Ali Al kahatani

সাঈদ ইবন আলি ইবন ওহাফ আল কাহতানী কর্তৃক রচিত ইসলামিক pdf বই ডাউনলোড করতে নিচে নামের উপর ক্লিক করুন।

লেখক পরিচিতিঃ
ড. সাঈদ বিন আলি বিন ওয়াহাফ আল-কাহতানি ১৩৭২ হিজরি সনে সৌদি আরবের কাহতানের আরিন নামক গ্রামে জন্মগ্রহণ করেন৷ মৃত্যুকালে হিজরি সন অনুযায়ী তার বয়স হয়েছিল ৬৮ বছর।

এ প্রখ্যাত আলেম জনপ্রিয় জিকিরের কিতাব ‘হিসনুল মুসলিম’সহ ৮০টি কিতাব রচনা করেন। আজ বাদ আসর স্থানীয় রাজেহি জামে মসজিদে জানাজা শেষে তার লাশ মাকবারায়ে নাসিমে দাফন করা হবে।

 ড. সাঈদ বিন আলি বিন ওয়াহাফ আল-কাহতানি ১৪০৪ হিজরিতে জামেয়া ইমাম মুহাম্মাদ ইবনে সউদ থেকে ‘কুল্লিয়াতু উসুলিদ দ্বীন’ বিষয়ের মাধ্যমে শিক্ষা জীবন সমাপ্ত করেন।

অতঃপর ১৪১২ হিজরিতে তিনি ‘আল হিকমাহ ফিদদাওয়াতি ইলাল্লাহ’ বিভাগে মাস্টার্স সম্পন্ন করেন এবং ১৪১৯ হিজরিতে ‘ফিকহুদ দাওয়াহ ফি সহিহিল ইমামিল বুখারি’ বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন৷

তিনি কাহতানের স্থানীয় মসজিদের ইমাম ও দায়ী হিসেবে দায়িত্ব পালন করেন।

 ড. সাঈদ বিন আলি বিন ওয়াহাফ আল-কাহতানি লিখিত ‘হিসনুল মুসলিম’ কিতাবটি কয়েক মিলিয়ন কপি ছাপা হয়েছে, যা পৃথিবীর বিভিন্ন ভাষায় অনুবাদ ও প্রচার হয়েছে। যা মুসলিম উম্মাহর জন্য এক বিশেষ নেয়ামত। তিনি ৬৮ বছর বয়সে (সোমবার ১ অক্টোবর ২০১৮) ফজরের সময় ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আল্লাহ তাআলা বিশ্বনন্দিত আলেমেদ্বীন শায়খ ড. সাঈদ বিন আলি বিন ওয়াহাফ আল-কাহতানিকে জান্নাতে মেহমান হিসেবে কবুল করুন। আমিন।
আবার ভিজিট করবেন !!! ধন্যবাদ
error: Content is protected !!
Scroll to Top