ইউসুফ ইসলাহী: Yusuf Islahi Books

Yusuf Islahi Books

ইউসুফ ইসলাহী কর্তৃক রচিত ইসলামিক pdf বই ডাউনলোড করতে নিচে নামের উপর ক্লিক করুন।
১। আদবে জিন্দেগী
২। আল কুরআনের শিক্ষা
৩। আসান ফেকাহ
৪। আসান ফেকাহ সংকলিত
৫। মাতা পিতা ও সন্তানের অধিকার
৬। তালিমুল কুরআন ১ম খণ্ড

লেখক পরিচিতিঃ

প্রাথমিক ও শিক্ষা জীবনঃ মুহাম্মদ ইউসুফ ইসলাহি (জন্ম ১৯ জুলাই ১৯৩২) একজন জনপ্রিয় ইসলামী মূল্যবোধের লেখক। তিনি একজন ইসলামের পণ্ডিত, লেখক ও ধর্মীয় বক্তা। তিনি মার্কাজী মজলিস ই শুরা (সেন্ট্রাল অ্যাডভাইজরি কাউন্সিল) শীর্ষস্থানীয় সিদ্ধান্ত গ্রহণ পরিষদের নেতৃস্থানীয় সদস্য। তিনি উত্তর আমেরিকার ইসলামিক সার্কেলের প্রধান পৃষ্ঠপোষক।
তিনি তার প্রাথমিক শিক্ষা বারেলে পেয়েছিলেন। তিনি প্রাথমিকভাবে মাজহারুল উলুম, সাহারানপুর জেলা ও উচ্চশিক্ষা এবং মাদারসতুল-ইসলা, ফজলেত, সারাই মীর থেকে ইসলামিক স্টাডিজে শিক্ষিত ছিলেন। তিনি কুরআন মজীদ ও তাজউদ্দীন শিখেন। উচ্চ বিদ্যালয় পাস করার পর, তাঁর পিতা শেখুল হাদিস মাওলানা আবদুল কাদেম খান তাকে সাহারানপুরের মাদ্রাসা মাজাহিরুল উলুমে পাঠিয়েছিলেন, পরে তিনি মাদারসতুল ইসলাম, সারাই মীর, আজমগড়ে যোগ দেন, তিনি মওলানা আখতার আহসান ইসলামির নির্দেশে চার বছর অতিবাহিত করেন এবং সানাদ ফজিলাতকে পার্থক্য।

কর্মজীবনঃ ইউসুফ ৩৫ বছর ধরে জনপ্রিয় উর্দু পত্রিকা “জিকরা জেডেড” সম্পাদনা করছেন। তিনি ইসলামের বিভিন্ন দিক নিয়ে ৬০টিরও বেশি গ্রন্থ রচনা করেছেন এবং প্রকাশ করেছেন। এদের মধ্যে বিখ্যাত হলেন আদাব ই জিন্দগী (ইসলামের জীবনবৃত্তান্ত), আসান ফিকহ (প্রতিদিনের ফিকহ), কুরআানী তালিমত, সূরা ইয়া ইয়াসীন, সূরা-ই-সফ, তাফহিমুল হাদীস, গুলদস্ত-ই-হাদীস, ইসলামী মুশাররা, হোসেন মুশত্র, দাই আজ আজম, রোশন সিটরে এবং অন্যান্য। তার অনেক বই ইংরেজি, হিন্দি, ফার্সি এবং অন্যান্য ভাষায় অনুবাদ করা হয়।
তিনি উত্তর আমেরিকার ইসলামিক সার্কেলের প্রকল্প ওয়ুইআইসলামের প্রধান পৃষ্ঠপোষকও রয়েছেন।
মারকাজী দরসগাহে ইসলামী, রামপুর গত কয়েক বছর ধরে তাঁর নির্দেশনায় চলে। অন্যান্য বেশ কয়েকটি শিক্ষা ও কল্যাণমূলক প্রতিষ্ঠানও তাঁর কাছ থেকে পরামর্শ ও দিকনির্দেশনা নিয়ে থাকে।
তিনি এর কারণ জন্য আমেরিকা যুক্তরাষ্ট্র এর প্রতি বছর কয়েক মাস ব্যয় দাওয়াহর কাজে সময় ব্য়য় করেন। এছাড়াও দাওয়াহর উদ্দেশ্যে জাপান অনেকবার পরিদর্শন করেছেন । তিনি অস্ট্রেলিয়ান মুসলমানদের জন্য ইসলামিক ফোরামের অনুরোধে ২০০৮ সালের এপ্রিলে প্রথম অস্ট্রেলিয়া সফর করেছিলেন, এবং তার পর থেকে তিনি প্রতিবছর মার্চ / এপ্রিল মাসে সফর করেছেন, সিডনি, মেলবোর্ন, পার্থ এবং ক্যানবেরা জুড়ে বক্তৃতা দেওয়ার পাশাপাশি পারিবারিক শিবিরে।

তিনি ২১ ডিসেম্বর ২০২১ সালে এই দুনিয়ায় মায়া ত্যাগ করে পরপারের জীবনে পাড়ি দিয়েছেন।
তথ্যসূত্রঃ উইকিপিডিয়া

আবার ভিজিট করবেন !!! ধন্যবাদ

error: Content is protected !!
Scroll to Top